Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ ফেব্রুয়ারি ২০১৬

বিভিন্ন জেলায় দাওয়াতভিত্তিক অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক- পবিত্র ইসলামের শিক্ষার পরিবর্তে মওদুদীবাদীরা ভ্রান্ত ইসলামের ধারণা ছড়িয়ে দিচ্ছে


প্রকাশন তারিখ : 2015-07-21

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেছেন,পবিত্র কুরআন ও সুন্নাহর আলোকে দীনি শিক্ষার কারিক্যুলাম পুনর্বিন্যাস করে ওহীর মাধ্যমে আরবীতে প্রাপ্ত পবিত্র কুরআন ও সিয়াহ সিত্তাহ কিতাব অধ্যয়নের মাধ্যমে ইলম ও আলেমওয়ালা আলেম তৈরি করতে হবে।

 

আজ সকালে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে পর্যায়ক্রমে দেশের ৬৪ জেলা কার্যালয়ের মাধ্যমে দাওয়াতভিত্তিক অনুষ্ঠানমালার অংশ হিসেবে বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ জয়পুরহাট জেলায়  আয়োজিত অনুষ্ঠানে মহাপরিচালক এসব কথা বলেন। তিনি বলেন, পবিত্র কুরআন ও সুন্নাহর আলোকে দীনি শিক্ষাকে ঢেলে সাজাতে হবে। উক্ত কর্মশালায় ইসলাম প্রচার ও প্রসারের লক্ষে ইসলামের বুনিয়াদী শিক্ষা, বোগদাদী কায়দা প্রশিক্ষন, দরসে কুরআন, দরসে হাদীস, ইলমে ফিকাহ ও তাসাউফের গুরম্নতব, মিলাদ-কিয়াম, জিকির, হামদ-নাত, গজল পরিবেশন, দীনি শিক্ষা, কারিক্যুলামে ইসলাম সম্পর্কে নানা ধরণের অপব্যাখ্যার বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি, জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে ইসলামের প্রকৃত ব্যাখ্যা তুলে ধরাসহ ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

 

এছাড়া অনুষ্ঠানে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের সাথে সংশিস্নষ্ট ব্যক্তিবর্গ ,স্থানীয় জনপ্রতিনিধি, প্রসাশনের কর্মকর্তা, দেশের খ্যাতিমান ইমাম, আলেম-উলামা, পীর-মাশায়েখ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ জয়পুরহাট জেলার ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

(শায়লা শারমীন)

সহকারি জনসংযোগ কর্মকর্তা

ইসলামিক ফাউন্ডেশন

মোবাইলু ০১৫৫-৩৫৩৬২৭৬