মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ ডিসেম্বর ২০১৮

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা) ১৪৪০ হিজরী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী অনুষ্ঠান উদযাপন।


প্রকাশন তারিখ : 2018-12-05

ঢাকা, মঙ্গলবার, ৪ ডিসেম্বর ২০১৮ ॥
         পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা) ১৪৪০ হিজরী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে আজ বাদ মাগরিব ওয়াজ মাহফিলের মাধ্যমে সমাপনী অনুষ্ঠান শুরু হয়। মাহফিলে ওয়াজ করেন কাদেরীয়া তৈয়্যবিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি আবুল কাশেম ফজলুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম। এছাড়া বাদ এশা ওয়াজ করবেন ঢাকা নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওলানা কাফীলুদ্দীন সরকার সালেহী। ওয়াজ মাহফিল শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, গত ২০ নভেম্বর বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ১৫ দিনব্যাপী এ অনুষ্ঠানমালার উদ্বোধন করেন ধর্মসচিব মোঃ আনিছুর রহমান। 

          পক্ষকালব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যে ছিল- মাসব্যাপী ইসলামী বইমেলা, ১৫ দিনব্যাপী ওয়াজ ও মিলাদ মাহফিল, বাংলাদেশ বেতারের সাথে যৌথ প্রযোজনায় সপ্তাহব্যাপী সেমিনার, ইসলামী ক্যালিগ্রাফি, মহানবী (সা) এর জীবনীভিত্তিক পোস্টার ও গ্রন্থ প্রদর্শনী, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও সমমানের মাদ্রাসার ছাত্র-ছাত্রী এবং অটিস্টিক ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, জাতীয় দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, ‘পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. স্মরণিকা’ প্রকাশ, রাসূল (সা) এর শানে স্বরচিত কবিতা পাঠের মাহফিল এবং ক্বিরআত ও হামদ-না’ত মাহফিল। 


Share with :

Facebook Facebook